ঢাকা , সোমবার, ২০২২ সেপ্টেম্বর ২৬, ১১ আশ্বিন ১৪২৯

খেলা

সাফ নারী চ্যাম্পিয়নশিপ

ইতিহাস গড়ার হাতছানি সাবিনাদের সামনে

খেলা ডেক্স | টুয়েন্টিফোর টিভি
প্রকাশিত : সোমবার, ২০২২ সেপ্টেম্বর ১৯, ০৩:৪৭ অপরাহ্ন

সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ নেপালের বিপক্ষে নামবে বাংলাদেশ। ২০১৬ সালের পর আবারো ফাইনালে লাল-সবুজ। অন্যদিকে চারবার ফাইনাল খেললেও ট্রফি জেতা হয়নি নেপালের। দুদলই প্রথম শিরোপা জিততে মরিয়া। কাঠমন্ডুর দশরথ স্টেডিয়ামে ম্যাচ শুরু বাংলাদেশ সময় বিকেল সোয়া ৫টায়।

১৯৯৯ সাফ গেমস ফুটবলে দশরথ স্টেডিয়ামেই নেপালকে ১-০ গোলে হারিয়ে স্বর্ণজয়ের ইতিহাস লিখেছিলো আলফাজ, জুয়েল রানারা। ২২ বছর পর আবারো দশরথ রঙ্গশালা রাঙানোর সুযোগ। সাফ ফুটবলের নতুন ইতিহাস লেখার দ্বারপ্রান্তে বাংলাদেশের নারী ফুটবলাররা। কাকতালীয়ভাবে এবারও লাল-সবুজের প্রতিপক্ষ নেপাল।

৫ বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে ফাইনালে আসা নেপালের লড়াইটা সহজ হবে না। আগের চার ফাইনাল হারের দু:খ নিজের মাটিতে ভুলতে চাইবে নেপালিজ মেয়েরা। তবে, এতো কাছে এসে ট্রফি হাতছাড়া করতে চায় না বাংলাদেশ। বিশেষ করে চলতি আসরের রেকর্ডবুক সাবিনা-মারিয়াদের পক্ষে। যে দল সেমিতে প্রতিপক্ষকে ৮ গোল দিতে পারে ফাইনালে তাদেরই তো ফেভারিট হওয়ার কথা।

নিজেদের অনুকূলে পরিস্থিতি থাকলেও বাংলাদেশকে সমীহ করছেন নেপাল কোচ। বাংলাদেশের আক্রমণভাগকে নিয়ে বাড়তি ভাবনায় কুমার থাপা।

নেপাল নারী ফুটবল দলের কোচ কুমার থাপা বলেন, বাংলাদেশ এই টুর্নামেন্টে অন্যতম শক্তিশালী ও ফেভারিট দল। এই দলটার প্রতিটি বিভাগই দুর্দান্ত। বিশেষ করে তাদের আক্রমণভাগ প্রতিপক্ষের জন্য ভয়ঙ্কর। তবে, ঘরের মাঠে আমরা ট্রফিটা নিজেদের করে রাখতে চাই।

বাংলাদেশ দলে নেই বড় কোনো ইনজুরি সমস্যা। পূর্ণ শক্তির দল নিয়েই ফাইনালে মাঠে নামবেন গোলাম রব্বানী ছোটন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video