ঢাকা , শনিবার, ২০২২ জানুয়ারী ২২, ৮ মাঘ ১৪২৮

ক্যাম্পাস

একাদশ শ্রেণীর ভর্তি শুরু

চট্টগ্রামের শিক্ষার্থীদের আস্থার শীর্ষে সিএসবিএইচ

নিজস্ব প্রতিবেদক | টুয়েন্টিফোর টিভি
প্রকাশিত : শনিবার, ২০২২ জানুয়ারী ০৮, ১২:১২ অপরাহ্ন

শুরু হয়েছে একাদশ শ্রেনির ভর্তির অনলাইন আবেদন। একাদশ শ্রেণিতে ভর্তি নিয়ে চট্টগ্রামের অভিভাবক মহল রয়েছে দোটানায়। কারণ চট্টগ্রাম বোর্ডের ঘোষিত ফলাফল অনুযায়ী জিপিএ-৫ পেয়েছে ১২০০০ এর অধিক শিক্ষার্থী। সরকারি কলেজগুলোর আসন সংখ্যার চেয়ে যা অনেক বেশি তাই বেশিরভাগ শিক্ষার্থী ভর্তি হতে হবে নগরীর বোর্ড অনুমোদিত কলেজ সমূহে। বিগত বছরে করোনা মহামারীর কারণে এবার কলেজ ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে নগরীর ডিজিটাল কলেজগুলো।

এক্ষেত্রে যে কলেজটি সবার বিবেচনার শীর্ষে রয়েছে তা হলো CSBH( কলেজ অব সায়েন্স বিজনেস এন্ড হিউমেনিটিজ) যা নগরীর পাঁচলাইশ এলাকায় অবস্থিত।  করোনার সময় সর্বপ্রথম ডিজিটাল পদ্ধতিতে ক্লাস শুরু করে কলেজটি। এতে করে তাদের শিক্ষার্থীরা অন্যদের তুলনায় এগিয়ে যেতে পেরেছে। ডিজিটাল বিভিন্ন প্লাটফর্ম ব্যবহার করে প্রতিদিন ক্লাস, মাসিক পরীক্ষা এমনকি ১ম বর্ষের চূড়ান্ত পরীক্ষারও আয়োজন করে কলেজটি।

এছাড়া তাদের নিজেদের ডিজিটাল টিমের বানানো ইউনিক মডেল টেস্ট সিস্টেম ব্যবহার করে কোচিং ছাড়া এইচ.এস.সি পরীক্ষার চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করে কলেজটির শিক্ষার্থীরা বাসায় বসে। যা তাদের পরীক্ষার্থীদের প্রস্তুতিতে অসাধারণ ভূমিকা পালন করে।

এছাড়া কলেজটির সার্বক্ষনিক মনিটরিং সিস্টেম, অভিভাবকদের সাথে শিক্ষকদের সরাসরি এবং নিরবিচ্ছিন্ন যোগাযোগ, SMS এলার্ট, ডিজিটাল সুবিধা সম্বলিত ক্লাসরুম সুবিধা কলেজটিকে শিক্ষার্থীদের আস্থার জায়গায় পরিণত করেছে।

এ প্রতিবেদকের সাথে আলাপে কলেজটির শিক্ষার্থীরা কলেজের ভূয়সী প্রশংসা করেন।

এদিকে অভিভাবকরাও তাদের সন্তানদের নিরাপত্তা ও ফলাফল নিয়ে সন্তুষ্ট প্রকাশ করেন।

কলেজটি অধ্যক্ষ সুবীর দাশ জানান, সিএসবিএইচ প্রতিষ্ঠাকালীন সময় থেকে ডিজিটাল সুবিধা সহ সব ধরণের সুবিধা দিয়ে আসছে। তাই শিক্ষার্থীদের আস্থার শীর্ষে রয়েছে এই কলেজটি।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video