ঢাকা , শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#

জাতীয়

ক্রিকেটার সাকিবের প্রতি সর্বোচ্চ সহানুভূতি প্রদর্শনের আহ্বান কোয়াবের

অনলাইন ডেক্স
প্রকাশিত : মঙ্গলবার, ২০২৪ আগস্ট ২৭, ০৩:৪৮ অপরাহ্ন
#

এক গার্মেন্টস কর্মীকে হত্যার নির্দেশদাতা হিসেবে মামলা হয়েছে সাকিব আল হাসানের নামে। তাকে দেশে ফিরিয়ে আনতে বিসিবিতে পাঠানো হয়েছে লিগ্যাল নোটিশও।

 তবে হত্যা মামলা মাথায় নিয়েও তিনি খেলে যাচ্ছেন পাকিস্তান সিরিজে। পাকিস্তানের মাটিতে বাংলাদেশের ঐতিহাসিক জয়ের পেছনে বল হাতে দারুণ ভূমিকা রেখেছেন তিনি। গড়েছেন বাঁহাতি স্পিনার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ডও।  
কিন্তু সাকিবের মাঠের সাফল্য ছাপিয়ে যাচ্ছে মামলা-ইস্যু। দেশের ক্রিকেটপ্রেমীরা এই ইস্যুতে দুই ভাগে ভাগ হয়ে গেছেন। রাজনৈতিক পরিচয়ের কারণে নিয়মিতই সমালোচনার মুখে পড়তে হচ্ছে তাকে। তবে তার বিরুদ্ধে হত্যা মামলার পেছনে রাজনৈতিক প্রতিহিংসাকে দায়ী করছেন অনেকে। এই দুঃসময়ে সাকিব পাশে পাচ্ছেন দীর্ঘদিনের সতীর্থদের। এরইমধ্যে জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম, মুমিনুল হক, লিটন দাস, এনামুল হক বিজয়, সাবেক পেসার রুবেল হোসেনরা সাকিবের বিরুদ্ধে 'মিথ্যা মামলা'র প্রতিবাদ জানিয়েছেন।  

এবার সাকিবকে নিয়ে এক বিবৃতি দিয়েছে সাবেক ও বর্তমান ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। সাকিবের বিরুদ্ধে করা মামলাটি সহানুভূতির সঙ্গে দেখতে আহ্বান জানিয়েছে তারা। সাকিবকে নিয়ে কোয়াবের দেওয়া বিবৃতি হুবহু নিচে তুলে ধরা হলো- 

‘সম্প্রতি দায়েরকৃত একটি হত্যা মামলায় বাংলাদেশের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আসামি করা হয়েছে মর্মে জানতে পেরেছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। সাবেক ও বর্তমান ক্রিকেটারদের কল্যাণে গঠিত সংগঠন কোয়াব সাকিব আল হাসানের প্রতি খেলোয়াড় বিবেচনায় সহানুভূতি প্রদর্শনের আহ্বান জানিয়েছে।

সাকিব আল হাসানের রাজনৈতিক সম্পৃক্ততা নিয়ে আলোচনা-সমালোচনা থাকতে পারে। কারোর বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগের পরিপ্রেক্ষিতে দায়েরকৃত কোনো মামলার বিষয়ে কোয়াবের বক্তব্য নেই।

কোয়াব মনে করে, বাংলাদেশের ক্রিকেটে সাকিব আল হাসানের গুরুত্ব ও প্রয়োজনীয়তা অপরিসীম। সদ্য চলমান রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের ঐতিহাসিক বিজয়েও সাকিব আল হাসানের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। খেলোয়াড় হিসেবে জাতীয় দলকে অনেক কিছু দেওয়ার সামর্থ্য রয়েছে সাকিবের। এই সমস্ত বিবেচনায় সাকিব আল হাসান যাতে শুধু রাজনৈতিক কারণে মামলার আসামি না হন সেই অনুরোধ রাখছে কোয়াব।

নতুবা মামলাসংক্রান্ত দুশ্চিন্তা এবং জটিলতা সাকিবের ক্রিকেট পারফরম্যান্সে নেতিবাচক প্রভাব ফেলতে পারে এবং এমন প্রতিভা ঝড়ে যাওয়ার মতো অবস্থাও সৃষ্টি হতে পারে। এতে প্রকারান্তরে দেশের ক্রিকেটেরও অপূরণীয় ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে।

কোয়াব প্রত্যাশা করে, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি সহানুভূতির সঙ্গে দেখবে অন্তর্বর্তী সরকার। কোয়াব চায়, ক্রিকেটার সাকিব আল হাসানের খেলোয়াড় সত্তাটি আলাদাভাবে বিবেচিত হোক। সাকিবের মতো ক্রিকেটারের উপস্থিতি ও অংশগ্রহণ বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যৎ উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বাংলাদেশের অন্তর্বর্তী সরকার এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রতি আন্তর্জাতিকভাবে স্বীকৃত ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) আবেদন ও আহ্বান, বাংলাদেশ ক্রিকেটের বৃহত্তর স্বার্থে ক্রিকেটার সাকিবের খেলোয়াড় সত্তাকে বিবেচনায় নিয়ে তার বিরুদ্ধে দায়েরকৃত মামলার বিষয়ে যেন সর্বোচ্চ সহানুভূতি প্রদর্শন করা হয়। ’

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video