ঢাকা , শনিবার, ২০২২ জানুয়ারী ২২, ৮ মাঘ ১৪২৮

খেলা

ভারতীয় গণমাধ্যমে বাংলাদেশের বন্দনা

স্পোর্টস ডেস্ক | টুয়েন্টিফোর টিভি
প্রকাশিত : বুধবার, ২০২২ জানুয়ারী ০৫, ০৩:০৫ অপরাহ্ন

নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর অভিনন্দনের জোয়ারে ভাসছে বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বসেরা ক্রিকেট কিংবদন্তিরাও কুর্নিশ জানাতে ভোলেননি লাল-সবুজ জার্সিধারীদের। এদিকে ভারতীয় গণমাধ্যমও মেতেছে টাইগার বাহিনীর বন্দনায়।


কিউইদের মাটিতে এর আগে কোনো ফরম্যাটেই জিততে পারেনি টাইগার বাহিনী। সেই গেরো কাটল ক্রিকেটের অভিজাত সংস্করণ দিয়েই, তাও আবার ৮ উইকেটের বড় ব্যবধানে।

গৌরবমাখা এমন জয়ের পর কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন শিরোনাম করেছে, ‘এবাদতে কুপোকাত কিউয়িরা, নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জিতে ইতিহাস বাংলাদেশের’।

এ ছাড়া আনন্দবাজারের শিরোনাম করেছে, ‘২১ বছর পরে জয়, নিউজিল্যান্ডে গিয়ে তাদের হারিয়ে অনেক রেকর্ড গড়ল বাংলাদেশ।’ অন্যদিকে, হিন্দুস্তান টাইমসের বাংলা সংস্করণ তাদের প্রতিবেদন শুরু করেছে এই শিরোনাম দিয়ে যে, ‘শুধু ঘরের মাঠেই টাইগার নয়, বিশ্ব চ্যাম্পিয়নদের ডেরায় গিয়ে টেস্ট জয় বাংলাদেশের।’

আনন্দবাজার তাদের প্রতিবেদনে লিখেছে, দলে নেই সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। কয়েক দিন আগেই ঘরের মাঠে পাকিস্তানের কাছে লজ্জার হার হয়েছে। তার মধ্যে নিউজিল্যান্ডে গিয়ে তাদের বিরুদ্ধে খেলা। অতি বড় সমর্থকও হয়তো আশা করেননি প্রথম টেস্টেই এভাবে নিউজিল্যান্ডকে হারাবে বাংলাদেশ। কিন্তু ক্রিকেট মহান অনিশ্চয়তার খেলা। যেদিন যে দল ভালো খেলবে, জয়তিলক তার কপালেই উঠবে। সেটাই হল। নিউজিল্যান্ডকে হারিয়ে অনেক রেকর্ড নিজেদের নামে করল বাংলাদেশ।

সংবাদ প্রতিদিন তাদের প্রতিবেদনে বলেছে, টেস্টে বিশ্বজয়ী নিউজিল্যান্ডকে তাদের দেশের মাটিতেই ধরাশায়ী করে ইতিহাস গড়ল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য মুশফিকদের প্রয়োজন ছিল মাত্র ৪০ রান। ২ উইকেট হারিয়ে সেই রান তুলে নিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল তারা। যে কোনো ফরম্যাটেই এই প্রথম নিউজিল্যান্ডের মাটিতে জয় বাংলাদেশের।

পাশাপাশি হিন্দুস্থান টাইমস লিখেছে, ‘ঘরের মাঠেই শুধু টাইগার। বিদেশে গেলেই কঙ্কালসার ছবিটা ফুটে ওঠে।’ বুধবার বে ওভালে ঘুচে গেল বাংলাদেশে ক্রিকেটের সেই দুর্নাম। বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে ঘরের মাঠে আট উইকেটে হারিয়ে ঐতিহাসিক জয় ছিনিয়ে নিল বাংলাদেশ, যা নিউজিল্যান্ডের মাটিতে যে কোনো ফরম্যাটে বাংলাদেশের প্রথম জয়। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ইবাদত হোসেন।’

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও ধারাভাষ্যকার মাইকেল ভন পঞ্চম দিনের শুরুতেই বাংলাদেশের জয়ের সুবাতাস পেয়েছিলেন। আর তাই তিনি বেশ আগেভাগেই টুইট করে অভিনন্দন জানান ‘অসাধারণ বাংলাদেশ।’

নিউজিল্যান্ডের সাবেক পেসার ও ধারাভাষ্যকার ড্যানি মরিসন টুইট করেন, মনে রাখার মতো দিন। বাংলাদেশের জন্য অবিশ্বাস্য মুহূর্ত। দারুণ পারফরম্যান্স।

এদিকে বাংলাদেশ ক্রিকেটের অকৃপণ বন্ধু ভারতের সাবেক ব্যাটার ও দেশটির ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএল) প্রধান ভিভিএস লক্ষ্মণের টুইট, মাউন্ট মঙ্গানুইয়ে ইতিহাস রচনার জন্য বাংলাদেশ দলকে অভিনন্দন। ৮ উইকেটের জয় এবং নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয় অবিশ্বাস্য অর্জন। আমি নিশ্চিত এ জয় স্মরণীয় থাকবে অনেক দিন।

শ্রীলঙ্কার ওপেনার দিমুথ করুণারত্মের টুইট, নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ে বাংলাদেশ দলকে অভিনন্দন। ভালো খেলেছো।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video