ঢাকা , শনিবার, ২০২২ জানুয়ারী ২২, ৮ মাঘ ১৪২৮

খেলা

বিশ্বকাপগামী অনূর্ধ্ব-১৯ দল থাকছে আবাসিক বাড়িতে!

স্পোর্টস ডেস্ক | টুয়েন্টিফোর টিভি
প্রকাশিত : মঙ্গলবার, ২০২১ ডিসেম্বর ২১, ০৩:৩৪ অপরাহ্ন

বায়োবাবলের নামে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপগামী দলটাকে একটি আবাসিক বাড়িতে রেখেছে বিসিবি। স্টেডিয়ামের পাশের এ ফ্ল্যাটগুলোতে স্বাভাবিক সময় নারী ক্রিকেটাররা থাকলেও, গত কিছুদিন ধরে রাকিবুলদের রাখা হয়েছে এখানে।

এশিয়া কাপে যাওয়ার আগে ক্রিকেটাররা বোর্ডের নিজস্ব বায়োবাবলে থাকার কথা থাকলেও, বিষয়টি নিয়ে একেবারেই গা-ছাড়া ভাব দেখা গেছে বিসিবির গেম ডেভেলাপমেন্ট কমিটির। যদিও, একাডেমি ভবনে সংস্কার কাজ চলার কারণেই নাকি এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডেভেলপমেন্ট ম্যানেজার।

এ দলটা বিশ্ব চ্যাম্পিয়নদের উত্তরসূরি। বাংলাদেশের ক্রিকেটে এ যাবৎকালের সর্বোচ্চ সাফল্য এনে দেওয়া আকবর আলীর দলের তিন সদস্যও আছেন এখানে। ফাইনালে উইনিং রান এসেছিল যে ক্রিকেটারের হাত ধরে, সে রাকিবুল হাসান এখন অধিনায়ক। আছেন পেসার তানজিম হাসান সাকিব আর ব্যাটসম্যান প্রান্তিক নওরোজ নাবিল।

তারা আবার যাচ্ছে নতুন মিশনে। আরব আমিরাতে যুব এশিয়া কাপের পর, তাদের লক্ষ্য উইন্ডিজে বিশ্বকাপের নতুন আসর। কিন্তু পরিস্থিতি এখন আর আগের মতো নেই। তাই চাইলেও, দলের সদস্যদের ধারে কাছে যাওয়া যায় না খুব একটা। কোভিড নাইন্টিন কেড়ে নিয়েছে সে সুযোগ। বায়োবাবলের নামে এক অদৃশ্য বলয় এখন ক্রিকেটারদের নিত্যসঙ্গী।

স্বাভাবিকভাবে পৃথিবীর অন্য যেকোনো দেশ, এ যুবাদের মাথায় তুলে রাখত। দেশের পতাকাবহনকারী এই ছেলেদের রাখা হতো সর্বোচ্চ নিরাপত্তায়। কিন্তু একেবারে উলটো চিত্র বাংলাদেশের ক্রিকেট বোর্ডে। ভারত থেকে ট্রায়াঙ্গুলার সিরিজ জয় করে আসা দলটা ছুটি কাটিয়ে আবারো ক্যাম্পে ফিরলে, সাধারণ নিয়ম মেনে করা হয় তাদের কোভিড টেস্ট। কথা ছিল, এরপর থেকে তারা থাকবেন বিসিবির নিজস্ব জৈব সুরক্ষা বলয়ে।

সেজন্য রাজধানীর মিরপুরের একটি হোটেলকে প্রথমে বেছে নেয় ক্রিকেট বোর্ড। কিন্তু সেখানে ক্রিকেটাররা স্বস্তি বোধ না করায় জায়গা পরিবর্তন করা হয় রাকিবুল-রবিনদের। এবার তাদের রাখা হয় স্টেডিয়ামের পাশের একটি আবাসিক ভবনে।


এই আর কে টাওয়ারের চতুর্থ এবং পঞ্চম তলার চারটি ফ্ল্যাট ভাড়া করা আছে বিসিবির নামে। সাধারণত নারী ক্রিকেটাররাই থাকেন এখানে। কিন্তু এখন তারা ছুটিতে থাকায়, সে জায়গায় বিশ্বকাপগামী দলটাকে এনে তুলেছে ক্রিকেট বোর্ড।

বায়োবাবলে নিশ্ছিদ্র নিরাপত্তা থাকার কথা থাকলেও, সরেজমিনে গিয়ে দেখা যায় বাড়ির অন্যদের মতোই একই লিফট ব্যবহার করেন ক্রিকেটাররা। এমনকি বাড়িটিতে আসা-যাওয়ার গেট এবং সিঁড়িও একটি। দেশের নারী ক্রিকেটারদের দু'জন ক'দিন আগেই পাওয়া গিয়েছিল ওমিক্রন। অথচ এ সময়ে রাকিবুলদের নিয়ে এরকম গা-ছাড়া ভাব অবাক করেছে সবাইকে।

তবে বিষয়টি নিয়ে প্রশ্ন করলে, একাডেমি ভবনের সংস্কার কাজের দোহাই দিলেন গেম ডেভেলপমেন্ট কমিটির ম্যানেজার।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে যুব এশিয়া কাপ খেলতে আওরব আমিরাতের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video