ঢাকা , সোমবার, ২০২২ সেপ্টেম্বর ২৬, ১১ আশ্বিন ১৪২৯

বিনোদন

‘দিন দ্য ডে’র ইরানি পরিচালকের মামলার হুমকির পর যা বললেন অনন্ত জলিল

বিনোদন ডেক্স | টুয়েন্টিফোরটিভি
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০২২ আগস্ট ১৮, ০৮:১৪ অপরাহ্ন

১০০ কোটি বাজেটের ‘দিন: দ্য ডে’ সিনেমার নায়ক অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করবেন বলে জানিয়েছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বুধবার (১৭ আগস্ট) ইনস্টাগ্রাম পোস্টে ‘দিন: দ্য সিনেমা’ নিয়ে তিনি লিখেছেন, এই সিনেমা নিয়ে শুরুতে যে চুক্তি ছিল, তার কিছুই রক্ষা করেননি অনন্ত জলিল। এই সিনেমায় অর্ধেক প্রোডাকশন নষ্ট করে নিজের মতো করে সিনেমাটা মুক্তি দিয়েছেন, যেখানে আমি নিজেও সিনেমার সহ-প্রযোজক ছিলাম। সিনেমা মুক্তির আগে যোগাযোগও করেননি। তাই এখন এটা নিয়ে মামলা করার চিন্তা করছি।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) এ বিষয়ে জানতে চাইলে অনন্ত জলিল গণমাধ্যমকে বলেন, আমার সঙ্গে তাদের কোনো চুক্তি হয়নি বাংলাদেশের শুটিংয়ের বিষয়ে। গত ৪ বছর ধরে বলে আসছি যে তাদের ওখানে শুটিং তাদের খরচে হয়েছে। আর আমার এখানে আমি খরচ করেছি।

তিনি বলেন, তারা যে চুক্তি লঙ্ঘনের কথা বলছে তারা সেটা দেখাক। বাংলাদেশে শুটিংয়ের সময় তাদের ১৫ জনের অধিক উপস্থিত ছিলেন। তারা ছাড়া কীভাবে আমি সবকিছু করলাম।

অনন্ত জলিল বলেন, আমার কাছে চুক্তির সমস্ত কাগজ রয়েছে। চুক্তিতে বলা হয়েছে তার দেশে যেসব শুটিং হবে তার ব্যয় বহন করবে। আমি ইরান ও তুরস্কে শুটিং করেছি। সেখানে আমার যেসব ফাইট ডিরেক্টর প্রয়োজন ছিল তাদের ব্যবহার করেছে। যেমন আরমানকে তুরস্কে নিয়ে গেছি। যখন তাদের ফাইট ডিরেক্টর প্রয়োজন হয়েছে তখন তাদেরজনকে ব্যবহার করা হয়েছে।

মামলার বিষয়ে কিছুই জানেন না বলে জানান অনন্ত জলিল।

‘দিন দ্য ডে’ সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মাণ হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়াও এতে অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video