ঢাকা , সোমবার, ২০২২ সেপ্টেম্বর ২৬, ১১ আশ্বিন ১৪২৯

দেশজুড়ে

রাঙামাটিতে ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিবেদক | টুয়েন্টিফোর টিভি
প্রকাশিত : বুধবার, ২০২২ আগস্ট ৩১, ০৩:১০ অপরাহ্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় বুধবার একই স্থানে বিএনপি ও আওয়ামী লীগ একই স্থানে সমাবেশের ডাক দেয়ায় অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই আদেশ জারি করা হয়।

বুধবার(৩১ আগস্ট) সকাল থেকে জুরাছড়ি উপজেলায় প্রতিটি পয়েন্টে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। আওয়ামী লীগ ও বিএনপির কাউকে সমাবেশ স্থলে আসতে দেখা যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিতেন্দ্র কুমার নাথ স্বাক্ষরিত অবহিত পত্রে বলা হয়, একই সময়ে দেশের দুটি বৃহত্তর রাজনৈতিক দলের সমাবেশের কারণে উপজেলার স্বাভাবিক শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত  উপজেলা সদর এবং এর আশেপাশের এলাকায় সকল প্রকার মিছিল-মিটিং, সভা-সমাবেশ নিষিদ্ধ থাকবে। পাশাপাশি চার বা ততোধিক ব্যক্তি একত্রে চলাচল ও আইনশৃঙ্খলা পরিপন্থী সব অবৈধ কার্যক্রম নিষিদ্ধ থাকবে।

জুরাছড়ি উপজেলা বিএনপির নেতৃবৃন্দ বলেন, দেশে জ্বালনি তেলের দাম বৃদ্ধি, পরিবহন ভাড়া ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আমরা সমাবেশ আহবান করি। কিন্তু আওয়ামী লীগ সরকারের এজেন্ডা বাস্তবায়ন করতে উপজেলা প্রশাসন আমাদের অনুমতি না দিয়ে ১৪৪ ধারা জারি করে। এই অবস্থায় অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামাতে আমাদের আন্দোলনের কোন বিকল্প নেই। তারপরও আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমরা আমাদের কর্মসূচি স্থগিত করেছি।

আওয়ামী লীগ নেতৃবৃন্দ জানান, ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল হোতা তারেক জিয়ার ফাঁসির দাবিতে আমরা পূর্ব নির্ধারিত সমাবেশ আহ্বান করি। কিন্তু একই স্থানে বিএনপিও সমাবেশের ডাক দেয়। তাই প্রশাসন ১৪৪ ধারা জারী করেছে। আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমরা সমাবেশ স্থগিত করেছি। আগামী দিনে আবারো সমাবেশ আহবান করবো।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video