ঢাকা , সোমবার, ২০২২ সেপ্টেম্বর ২৬, ১১ আশ্বিন ১৪২৯

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম জেলা পরিষদের মনোনয়ন নিলেন আ.লীগের ৫ নেতা

নিজস্ব প্রতিবেদক | টুয়েন্টিফোর টিভি
প্রকাশিত : মঙ্গলবার, ২০২২ সেপ্টেম্বর ০৬, ০২:০১ অপরাহ্ন

আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে সরব উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা।


ইতোমধ্যে আওয়ামী লীগের ৫ নেতা দলীয় মনোনয়নপত্র নিয়েছেন।
জানা গেছে, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আবার চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম সোমবার ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। একই পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা আবু সুফিয়ান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব, নগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুছ। উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম বাংলানিউজকে বলেন, আমি মনোনয়নপত্র নিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন, আমি কাজের ধারাবাহিকতা রক্ষা করবো। যদি অন্য কাউকে মনোনয়ন দেন তার জন্যও নিজের সর্বোচ্চ দিয়ে কাজ করবো।

চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা আবু সুফিয়ান বাংলানিউজকে বলেন, মনোনয়নপত্র নিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি মনোনয়ন দেন তাহলে নির্বাচন করবো। দলীয় মনোনয়ন না পেলে নির্বাচন করবো না৷ যাকে দলীয় মনোনয়ন দেওয়া হবে তার জন্য কাজ করবো।

২০১৬ সালের ২৮ ডিসেম্বর প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। মেয়াদোত্তীর্ণ হওয়ায় চলতি বছরের ১৭ এপ্রিল চট্টগ্রাম জেলা পরিষদ বিলুপ্ত ঘোষণা করা হয়। প্রশাসক নিয়োগের আগপর্যন্ত প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বা ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তাদের দায়িত্ব দেওয়া হয়।  

গত ২৩ আগস্ট জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিলে বলা হয়েছে,  ১৫ সেপ্টেম্বরের মধ্যে মনোনয়নপত্র দাখিল করতে হবে। মনোনয়নপত্র বাছাই হবে ১৮ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯-২১ সেপ্টেম্বর। ২২-২৪ সেপ্টেম্বরের মধ্যে আপিল নিষ্পত্তি করা হবে। ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video